কোপা চ্যাম্পিয়ন হতেই ভাইরাল মেসি বিড়ি! পাওয়া যাচ্ছে পশ্চিমবঙ্গেই! জেনে নিন বিস্তারিত…

একদিন ধরে মেসিকে বদনাম কুড়োতে হচ্ছিল যে তিনি নাকি বার্সেলোনার হয়েই শুধুমাত্র ট্রফি জয় করেন। আর্জেন্টিনার হয়ে সেভাবে খেলার তাগিদ দেখতে পাওয়া যায় না। অবশেষে লিও’র সেই স্বপ্নপূরণ হয়েছে। কোপা আমেরিকা জয় করেছে আর্জেন্টিনা।

কথায় বলে, ‘গরীবের বিড়ি, স্বর্গের সিঁড়ি’। তবে এই বিড়ির প্যাকেটে যে লিওনেল মেসির ছবি থাকবে, সেটা আর্জেন্টিনা ফুটবল দলের অধিনায়ক বোধহয় স্বপ্নেও কল্পনা করতে পারেননি। হ্যাঁ, এটাই আপাতত সত্যি। বাংলার দোকানে-দোকানে, অলিতে-গলিতে আপাতত ‘মেসি বিড়ি’ যথেষ্ট ভাইরাল। যদিও ধূমপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক।

একদিন ধরে মেসিকে বদনাম কুড়োতে হচ্ছিল যে তিনি নাকি বার্সেলোনার হয়েই শুধুমাত্র ট্রফি জয় করেন। আর্জেন্টিনার হয়ে সেভাবে খেলার তাগিদ দেখতে পাওয়া যায় না। অবশেষে লিও’র সেই স্বপ্নপূরণ হয়েছে। কোপা আমেরিকা জয় করেছে আর্জেন্টিনা। আর এই জয়ের নেপথ্যে যে লিওনেল মেসি, সেটা আর বলার অপেক্ষা রাখে না।

মেসি বিড়ি
ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মুখ আগেই ব্যবহার হয়েছিল অন্য এক সংস্থার বিড়ির প্যাকেটে। এই বার তাকে টেক্কা দিতে এসে গেছেন লিওনেল মেসি।জানা গেছে, মুর্শিদাবাদের ধুলিয়ান জেলার এক বিড়ি প্রস্তুতকারী সংস্থা মেসির নাম এবং ছবি ব্যবহার করেছেন বিড়ির প্যাকেটের ওপর।

সবচেয়ে অবাক করা ব্যাপার হলো রোনাল্ডো বিড়ির উৎপত্তিস্থল-ও কিন্তু এই মুর্শিদাবাদেই। ‘ভারতে এটাই মেসির প্রথম বিজ্ঞাপন,’ বলে মন্তব্য করেছেন এক টুইটার ভক্ত। বিড়ির প্যাকেটে রাখা হয়েছে মেসির মুখ। শুধু কি মুখ, মেসির নামকেও লেখা হয়েছে বিড়ি প্যাকেটের উপর। বিড়ির ব্র্যান্ডিং করা হয়েছে মেসির নামে।

মুর্শিদাবাদের একটি বিড়ি প্রস্তুত কারক কোম্পানি তাদের বিড়ির নাম রেখেছে মেসি বিড়ি। তবে সোশ্যাল মিডিয়ার যুগে এই ব্র্যান্ড শুধু মুর্শিদাবাদেই সীমাবদ্ধ নয়, এই ব্র্যান্ডের নাম ছড়িয়েছে বিশ্বজুড়ে। নেটিজেনরা মেসি বিড়ির বিজ্ঞাপন নিয়ে বেশ মজা করছেন।

‘কোপা জিতেই বিজ্ঞাপন পেয়ে গেলেন মেসি। দারুণ সাফল্য,’ মসকরা করে লিখেছেন আরেকজন নেট নাগরিক।তবে ব্যাপারটি ভাইরাল হতে কিন্তু বেশ খুশী মুর্শিদাবাদ জেলার মানুষ। কারণ, ‘সব খেলার সেরা বাঙ্গালির তুমি ফুটবল…

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

এছাড়াও পড়ুন

বলিউড তাঁর পারিশ্রমিক দিতে পারবে না’, জানেন তেলুগু সুপারস্টারের পারিশ্রমিক কত?

‘বলিউড আমার পারিশ্রমিক দিতে পারবে না’, মহেশ বাবুর এই বক্তব্যেই উত্তাল নেট দুনিয়া। কত টাকা …

Leave a Reply