জাপানি গোপনীয় পদ্ধিতিতে একটি আলো দিয়ে এই প্যাক তৈরি করে ব্যবহার করলেই দূর হবে শরীরের বিভিন্ন দাগ, ফর্সা হবে সাথে সাথেই, রইলো প্রতিবেদন সহ ভিডিও।

নিজস্ব প্রতিবেদন: আমরা প্রায় সব সময় ত্বকের বিভিন্ন সমস্যার সম্মুখীন হয়ে থাকি। ত্বক আমাদের বাহ্যিক সৌন্দর্য প্রকাশ করে থাকে। আর এই বাহ্যিক সৌন্দর্য নষ্ট করতে অনেক সময় দেখা যায় বিভিন্ন ধরনের সমস্যা। এ সমস্যাগুলো আমরা দূর করার জন্য বিভিন্ন রকম ট্রিটমেন্ট নিয়ে থাকি। অনেক সময় ট্রিটমেন্টগুলো কার্যকর হলোও বেশিরভাগ সময় এই ট্রিটমেন্ট গুলো ব্যবহার করে কোন প্রকার ফলাফল পাওয়া যায় না। ত্বকের সমস্যা গুলোর মধ্যে সবচেয়ে বড় সমস্যা হচ্ছে ত্বকের মধ্যে বিভিন্ন ধরনের দাগ।

জীবনে চলার পথে আমাদের ত্বকের মধ্যে অনেক ধরনের সমস্যা হয়ে থাকে। এগুলোর মধ্যে অন্যতম ব্রণ এবং বিভিন্ন দুর্ঘটনায় ক্ষতের সৃষ্টি হয়। ব্রণ এবংক্ষতগুলো যদিও ভালো হয়ে যায় কিন্তু এর মধ্যে থেকে যায় স্থায়ী এবং অস্থায়ী কিছু দাগ। এছাড়াও শরীরের বিভিন্ন অঙ্গে বিভিন্ন রকম সমস্যার কারণে দাগ হয়ে থাকে। বিশেষ করে হাত-পা এবং চেহারায় এ দাগগুলো থাকলে শরীরের বাহ্যিক সৌন্দর্য নষ্ট করে। তাই আজ আমরা এই দাগ গুলো দূর করে বাহ্যিক সৌন্দর্য বৃদ্ধি করার জন্য একটি ফর্মুলা সম্পর্কে জানব।

যা ব্যবহারে খুব সহজে দাগ দূর করে এবং ফর্সা করতে সাহায্য করে। আজকের এই ভিডিওটিতে কিভাবে দাগগুলো দূর করার জন্য ঘরোয়া পদ্ধতিতে খুব সহজে অল্প সময়ে এবং কম খরচে একটি ট্রিটমেন্ট ব্যবহার করা যায় তা দেখানো হয়েছে। যা চাইলে যেকোন সময় তৈরি করে ব্যবহার করতে পারেন। ফরমুলাটি তে ব্যবহৃত উপকরণ গুলো সহ বিস্তারিত বর্ণনা: উপকরণসমূহঃ:আলু, দুধ, সাবান, কর্নফ্লাওয়ার, এবং লেবুর রস

প্রক্রিয়াকরণ: প্রথমে কিছু আলু নিতে হবে। এবং আলু গুলোকে ভালো করে ধুয়ে উপরের চামড়া ছাড়িয়ে নিতে হবে। এবং তা একটি ঝাজরি দিয়ে কুচি কুচি করে নিতে হবে। এবং একটি পাত্রে পরিমাণমতো দুধ নিয়ে চুলায় বসিয়ে দিতে হবে। এবং কুচি কুচি করা আলুগুলো এর মধ্যে দিয়ে সাধারন নিয়মে গরম করতে হবে। এবং আরেকটি পাত্রে একটি সাবান নিয়ে ঝাজরি দিয়ে ছোট ছোট দানা আকারে কেটে নিতে হবে। এবং এগুলো দুধের সাথে এড করতে হবে।ভালো করে নেড়ে চেড়ে মিশ্রণটির প্রত্যেকটি উপাদান একসাথে মিশিয়ে দিতে হবে।

যখন আলুগুলো সিদ্ধ হয়ে যাবে এবং সাবানের দানাগুলো গলে যাবে তখন মিশ্রণটি একটি ব্লেন্ডার মেশিন দিয়ে ভালো করে ব্লেন্ড করে নিতে হবে। এবং তারপর মিশ্রণটি পুনরায় একটি পাত্রে নিয়ে চুলায় বসিয়ে নিতে হবে। মিশ্রণটি গরম হওয়ার পর এরমধ্যে লেবুর রস পরিমাণমতো দিয়ে দিতে হবে। আপনারা চাইলে লেবুর বদলে কমলার রসও দিতে পারেন। লেবুর রস কিংবা কমলার রস আপনারা চাইলে না দিলেও পারেন। এবং সবশেষে এর সাথে সামান্য পরিমাণ কর্নফ্লাওয়ার মিক্স করতে পারেন।

কর্নফ্লাওয়ার মিশ্রণটি ঘন করতে সাহায্য করবে। এবং যতক্ষণ না পর্যন্ত মিশ্রণটি সাধারণ ক্রিমের মতো ঘন হচ্ছে ততক্ষণ গরম করে নিতে হবে। তারপর মিশ্রণটিকে একটি পাত্রে নিয়ে ঠান্ডা করতে হবে। এবং তা পরে আপনার শরীরে যে স্থানগুলোতে দাগ রয়েছে সেই স্থানগুলোতে ব্যবহার করতে পারেন। এবং ত্বক ফর্সা করার জন্য পুরো শরীরে ব্যবহার করতে পারেন।উক্ত ফর্মুলাটি তৈরি করতে ভাল ফলাফল পেতে না টেনে পুরো ভিডিওটি দেখতে পারেন।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

সম্পর্কে Public Report

Public Report 24 is one of the most popular online News portals of India updating 24/7 with breaking, political, business, entertainment, sports, lifestyle, and crime news
error: