অনেকটাই সস্তা হল রান্না গ্যাসের দাম, কত হল নতুন গ্যাস সিলিন্ডারের দাম?

এই দামের হ্রাস করা হয়েছে শুধুমাত্র এলপিজি কমার্শিয়াল সিলিন্ডারের জন্য তেল উৎপাদনকারী সংস্থাগুলি আজ একটি বিশেষ ঘোষণা করে জানিয়ে দিয়েছে, তারা মানুষের সাহায্যার্থে নিত্যপ্রয়োজনীয় বাণিজ্যিক গ্যাসের দাম ১০০ টাকার বেশি কমানোর সিদ্ধান্ত নিয়েছে।

এলপিজি কমার্শিয়াল সিলিন্ডার এর ক্ষেত্রে এই দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে ভারতের তিনটি অগ্রণী তেল উৎপাদনকারী সংস্থা। প্রত্যেকটি কমার্শিয়াল সিলিন্ডার পিছু ১২২ টাকা করে দাম কমানো হয়েছে। যার ফলশ্রুত জুন ১ থেকে কমার্শিয়াল সিলিন্ডারের দাম হয়েছে প্রতি সিলিন্ডার পিছু ১৪৭৩.৫০ টাকা (দিল্লিতে)।

ভারতের প্রত্যেকটি রাজ্যের প্রত্যেকটি শহরে গ্যাসের দাম আলাদা আলাদা হয়। দিল্লিতে আজকে কমার্শিয়াল সিলিন্ডার এর দাম ১৪৭৩.৫০ টাকা। এই দাম মুম্বাইতে ১৪২২.৫০ টাকা। অন্যদিকে, কলকাতায় দাম ১৫৪৪.৫০ টাকা। এবং চেন্নাইয়ে এই গ্যাসের দাম ১৬০৩ টাকা।

তবে এলপিজি ডোমেস্টিক অর্থাৎ বাড়িতে ব্যবহার করা সিলিন্ডারের কাছে এখনই কোন দামের পরিবর্তন হচ্ছে না। তাই বর্তমানে যে দামে আপনারা বাড়িতে গ্যাস কিনছেন সেই দামেই আপনাকে গ্যাস কিনতে হবে। পরিবর্তনটা হচ্ছে শুধুমাত্র ১৯ কেজি কমার্শিয়াল গ্যাসের জন্য, যেগুলি মূলত ব্যবহার হয় কোন ব্যবসায় ক্ষেত্রে।

মে মাসে ১৯ কেজি সিলিন্ডারের দাম ছিল দিল্লিতে প্রতি সিলিন্ডার পিছু ১৫৯৫.৫০ টাকা। মুম্বাইতে দাম ছিল ১৫৪৫.০০ টাকা। কলকাতায় এই দাম ছিল ১৬৬৭.৫০ টাকা এবং চেন্নাইয়ে এই গ্যাসের দাম ছিল ১৭২৫.৫০ টাকা।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

এছাড়াও পড়ুন

ভারতের প্রথম অটোমেটিক ইট মেকিং মেশিন, ১ ঘন্টায় তৈরি হচ্ছে ১২ হাজার ইট, বাড়ছে চাহিদা

আধুনিক ভারত আজ প্রযুক্তির দিক থেকে অনেক এগিয়ে। স্বল্প সময়ে ও অনেক কম খরচে করা …

Leave a Reply