বিশ্বের প্রথম 100 ধনী ব্যক্তিদের মধ্যে স্থান পেলেন 23 বছরের এই শিক্ষার্থী, চার বছরের অর্জন করেছেন এই জায়গা…

নিজস্ব প্রতিবেদন: আমরা সবাই জানি প্রতিটি মানুষ জীবনে সাফল্য পেতে চায় কিন্তু সাফল্য কেবল চিন্তা করে অর্জন করা যায় না, এর জন্য আপনাকে জীবনে কঠোর পরিশ্রম এবং কঠোর সংগ্রামের সম্মুখীন হতে হবে, তবেই কিছু মানুষ সাফল্যের স্বাদ নিতে পারে। যাইহোক সময়ের সাথে সাথে ভারত অনেক এগিয়ে যাচ্ছে এবং আজ ভারতের যুব সমাজ প্রতিটি দিক দিয়ে খুব দ্রুত এগিয়ে যাচ্ছে। সর্বত্র আপনি তারুণ্যের ক্রমবর্দ্ধমান পদক্ষেপগুলি দেখতে পাবেন কিন্তু আজ আমরা আপনাকে এমন একটি ছেলের কথা বলতে যাচ্ছি যিনি তার নাম অর্জন করেছেন।

আজ আমরা আপনাকে এই নিবন্ধের মাধ্যমে শাশ্বত নক্রানি সম্পর্কে তথ্য দিতে যাচ্ছি যিনি নিজের কাজের দ্বারা নিজের জন্য একটি নাম তৈরি করেছেন। এই নাম দিয়ে তিনি অর্থ উপার্জনের ক্ষেত্রে এগিয়ে গেছেন। 23 বছর বয়সে সাধারণত বাকিরা স্নাতক শেষ করার পর পোস্ট গ্রাজুয়েশন এর কথা ভাবে যেখানে এই তরুণ বেশ আলাদা এবং এত অল্প বয়সেই নিজের নাম উজ্জ্বল করেছে। একইভাবে চিরন্তন নেতিবাচকতা রয়েছে যা সর্বত্র আলোচনা করা হচ্ছে।

এখন আপনার মনে এই চিন্তা অবশ্যই আসবে যে কেন চিরন্তন নেতিবাচকতার আলোচনা হচ্ছে? তাই আসুন আমরা আপনাকে বলি যে তিনি ভারতের ধনী ব্যক্তিদের তালিকায় অন্তর্ভুক্ত ‘আই.আই.এফ.এল ওয়েলথ ইন ইন্ডিয়া রিচ লিস্ট 2021’ এর মাধ্যমে বের করা হয়েছে। 23 বছর বয়সী শাশ্বত নক্রানির নামও এই তালিকার অন্তর্ভুক্ত এবং শিল্পপতি মুকেশ আম্বানির নামও এই তালিকার অন্তর্ভুক্ত কিন্তু আজ আমরা আপনাকে চিরন্তন নেতিবাচকতার কথা বলব।

আসুন আমরা আপনাকে বলি যে শাশ্বত নক্রানি মাত্র চার বছরে এই নামটি অর্জন করেছেন। উপার্জন এবং অর্থের ক্ষেত্রে তিনি দেশের বিখ্যাত শিল্পপতিদের পিছনে ফেলে দিচ্ছেন। তিনি তার কঠোর পরিশ্রমের ভিত্তিতেই সাফল্য অর্জন করেছেন এবং চার বছর আগে যখন শাশ্বত নক্রানির বয়স 19 বছর ছিল সে সময় তিনি নিজেকে ভারতে প্রতিষ্ঠিত করেছিলেন এবং সেই সময় তিনি আই.আই.টি-তে দ্বিতীয় বর্ষ এর ছাত্র ছিলেন। তিনি 2015 সালে আই.আই.টি-তে যোগ দিয়েছেন এবং টেক্সটাইল অধ্যায়ন করছিলেন। তিন বছর পর তাকে ড্রপ আউট করতে হয়েছিল।

সকলের অবাক করা ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ এবং মাইক্রোসফট এর মালিক বিল গেটস দুজনেই ড্রপ আউট ছিলেন। এখন আপনি জানেন ভারত পের কিউ.আর কোড। আমরা আপনাকে বলছি ভারত পের একটি কিউ.আর কোড আছে। ভারতে পের একমাত্র কিউ.আর কোডটি পেমেন্ট প্লাটফর্ম, পে.টি.এম, গুগল পে,ফোন পে,ইউ.পি.আই পেমেন্ট অ্যাপ দ্বারা গৃহীত হয়। এর মাধ্যমে টাকা লেনদেন করা হয় এবং আসুন আমরা আপনাকে বলি যে শাশ্বত নক্রানি নিজে থেকেই এই পর্যায়ে পৌঁছেছে এবং তার নাম সর্বকনিষ্ঠ ধনীদের তালিকায় লিপিবদ্ধ করা হয়েছে।

মাত্র 22 বছর বয়সে তিনি ভারতের ফিনটেক স্পেস এর সর্বকনিষ্ঠ সভা প্রতিষ্ঠাতা ছিলেন। আপনার তথ্যের জন্য আমরা আপনাকে বলে দিই যে “আই.আই.এফ.এল ওয়েলথ অফ ইন্ডিয়ার রিচ লিস্ট 2021” এর প্রথম স্থানটি মুকেশ আম্বানি যিনি দশ বছর ধরে এই তালিকায় প্রথম স্থানে রয়েছেন। তার মোট সম্পত্তির পরিমাণ সাত লক্ষ 8 হাজার কোটি টাকা বলে জানা গেছে। দ্বিতীয় স্থানে রয়েছেন গৌতম আদানি যার সম্পদ অনুমান করা হয়েছে 5 লক্ষ 5 হাজার 900 কোটি টাকা। শিভ নাদার তৃতীয় স্থানে রয়েছে যার সম্পদের হিসাব 2 লক্ষ 36 হাজার কোটি টাকা। এসপি ইন্দুজার ফ্যামিলির নাম আসে চতুর্থ স্থানে। এল.এন মিত্তাল ষষ্ঠ স্থানে এবং সপ্তম স্থানে রাধাকৃষ্ণ দামানি।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

সম্পর্কে Public Report

Public Report 24 is one of the most popular online News portals of India updating 24/7 with breaking, political, business, entertainment, sports, lifestyle, and crime news
error: