PM মোদীর নিরাপত্তায় ত্রুটি নিয়ে ADGP-র চিঠিতে চাঞ্চল্যকর তথ্য, মুখোশ খুলল পাঞ্জাব সরকারের

প্রধানমন্ত্রী (Prime Minister) নরেন্দ্র মোদীর (Narendra Modi) নিরাপত্তায় ত্রুটি ছিল? নাকি গোয়েন্দা ব্যর্থতা বা বড় ষড়যন্ত্রের অংশ এটি? এ নিয়ে অনেক প্রশ্ন রয়েছে এবং উত্তরও খোঁজা হচ্ছে। আর এরই মধ্যে, পাঞ্জাবের (Punjab) ADGP চিঠির কারণে একটি বড়সড় তথ্য সামনে এসেছে এবং পাঞ্জাব সরকারের মুখোশও খুলে গিয়েছে।

ADGP-র চিঠি অনুযায়ী, পাঞ্জাব সরকার আগে থেকেই কৃষকদের বিক্ষোভ প্রদর্শনের কথা জানত। পাঞ্জাব পুলিশকে ADGP যে চিঠি লিখেছেন, তাতে আরও বলা হয়েছে যে ৫ তারিখে বৃষ্টির পূর্বাভাসের পাশাপাশি কৃষকদের আন্দোলনের কথাও উল্লেখ ছিল। আর এই কারণেই বিশেষ নিরাপত্তার ব্যবস্থা কথা উল্লেখ করা হয়েছিল।

এর মানে এটাই যে, পাঞ্জাবের ADGP আইন শৃঙ্খলার চিঠির মাধ্যমে পাঞ্জাব সরকারের গতকালের দাবির মিথ্যা প্রমাণ হয়েছে। জানিয়ে রাখি, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নি দাবি করেছিলেন যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সড়কপথে ফিরোজপুর যাওয়ার বিষয়ে তাঁর কাছে কোনো তথ্য ছিল না। মুখ্যমন্ত্রী চান্নি দাবি করেছিলেন যে, প্রধানমন্ত্রী মোদীর সুরক্ষায় কোনও ত্রুটি ছিল না।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পাঞ্জাব সফরের সময় নিরাপত্তার ত্রুটির বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ। এরপর রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে তাঁর সরকারি বাসভবনে পৌঁছান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

অন্যদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিরাপত্তায় ত্রুটির বিষয়টি ক্রমাগত বাড়ছে এবং এখন তা সুপ্রিম কোর্ট পর্যন্ত পৌঁছে গিয়েছে। পাঞ্জাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিরাপত্তাহীনতার বিষয়টি প্রধান বিচারপতি এনভি রমনার বেঞ্চের সামনে উল্লেখ করা হয়েছে। আগামীকাল (৭ জানুয়ারি) সুপ্রিম কোর্টে এ বিষয়ে শুনানি হতে পারে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

এছাড়াও পড়ুন

বিরাট পতন সোনার দামে, রেকর্ড উচ্চতা থেকে পড়ল ৬০০০ টাকা, মন্দা রুপোর বাজারেও

সোনায় বিনিয়োগকারীরা এখনও এই সপ্তাহে ফেডারেল রিজার্ভ ও ব্যাঙ্ক অফ ইংল্যান্ডের বৈঠকের জন্য অপেক্ষা করছেন, …