রাজ্যে ৩০ জুলাই পর্যন্ত বাড়ল বিধি-নিষেধ, বন্ধ থাকবে লোকাল ট্রেন

করোনাভাইরাস এর কথা মাথায় রেখে বর্তমানে ট্রেন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় এখনই সম্পূর্ণরূপে আনলক শুরু হচ্ছে না পশ্চিমবঙ্গে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন, বাংলায় আগামী তিরিশে জুলাই পর্যন্ত বিধি নিষেধ জারি থাকবে।

আজ অর্থাত বুধবার এই নির্দেশ জারি করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে আগের মত করা বিধিনিষেধ নয় কিছুটা কিছুটা ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। যেমন সোমবার থেকে শুক্রবার পর্যন্ত ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলতে পারবে মেট্রো।

১৬ তারিখ থেকে চালু হবে মেট্রো পরিষেবা। সকাল ৬ টা থেকে ১০টা পর্যন্ত সুইমিং পুল খোলা থাকবে। এছাড়া আরো বেশ কিছু জায়গায় বিধি-নিষেধের ছাড় দেওয়া হয়েছে। আপাতত স্কুল কলেজ এবং সিনেমা হল বন্ধ থাকবে। বিয়ে বাড়িতে সর্বাধিক ৫০ জন থাকতে পারবেন।

কিন্তু সবথেকে বড় ব্যাপারটি হলো, করোনাভাইরাস এর ছড়িয়ে পড়ে আটকাতে এখনই লোকাল ট্রেন চালু করা হচ্ছে না। দিন কয়েক আগে পূর্ব রেলের তরফে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে সরাসরি জানিয়ে দেওয়া হয়েছিল তারা লোকাল ট্রেন চালাতে প্রস্তুত।

এমনকি বেশ কয়েকবার চিঠিও দেওয়া হয়েছিল তাকে। কিন্তু তার ভিত্তিতে তেমন কোনো সাড়া দেননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর থেকেই মনে হচ্ছিল হয়তো এত তাড়াতাড়ি ট্রেন চালু করা হবে না।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায বুধবার এই ঘোষণা করে ওই সম্ভাবনায় শিলমহর দিলেন। তবে, ধীরে ধীরে সুস্থ হতে শুরু করছে কোলকাতা। এই কারণে শহরের যাত্রীদের জন্য চালু করে দেওয়া হল মেট্রো পরিষেবা। অর্ধেক যাত্রীকে নিয়ে
বর্তমানে চলতে পারবে কলকাতা মেট্রো।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

এছাড়াও পড়ুন

বিরাট পতন সোনার দামে, রেকর্ড উচ্চতা থেকে পড়ল ৬০০০ টাকা, মন্দা রুপোর বাজারেও

সোনায় বিনিয়োগকারীরা এখনও এই সপ্তাহে ফেডারেল রিজার্ভ ও ব্যাঙ্ক অফ ইংল্যান্ডের বৈঠকের জন্য অপেক্ষা করছেন, …

Leave a Reply