রাতারাতি ত্বক উজ্জ্বল হয়ে উঠবে এক উপাদানেই

সুন্দর উজ্জ্বল এবং কোমল ত্বক সবারই প্রত্যাশা থাকে। তবে বিভিন্ন কারণে ত্বকে ব্রণ, র্যাশ, মেছতাসহ নানা সমস্যা দেখা দেয়। এগুলো অনেক কারনেই হয়ে থাকে। যেমন অনিয়মিত খাদ্যাভ্যাস, কম ঘুম হওয়া, অতিরিক্ত তেল মশলাযুক্ত খাবার খাওয়া, দীর্ঘদিন কেমিকেল পণ্য ব্যবহার করা ইত্যাদি।

তবে ঘরোয়া উপায়ে আপনি নিজের ত্বকের যত্ন নিতে পারেন। শরীরেকে সুস্থ রাখতে যে খাবারটির কোনও বিকল্প নেই বললেই চলে, সেটি হল দুধ। তবে জানেন কি? বেশ কিছু স্টাডি অনুসারে নিয়মিত দুধের সর মুখে লাগালে বা দুধ দিয়ে মুখ ধুলে ত্বক সুন্দর হয়ে ওঠে।

আর একথার প্রমাণ পাওয়া যায় ক্লিয়োপেট্রাকে দেখলেই। ইতিহাসের পাতা ওল্টালে জানতে পারা যায় দুধের সর দিয়ে নিয়মিত ত্বকের পরিচর্যা করতেন মিশরের রানি ক্লিয়োপেট্রা। তাই তো তিনি এত সুন্দরী হয়ে উঠেছিলেন।

যদি অল্প দিনে ত্বককে উজ্জ্বল করে তুলতে চান, তাহলে দুধের সর দারুন উপায়। এক্ষেত্রে অল্প পরিমাণ দুধের সর নিয়ে ভালো করে মুখে লাগিয়ে ফেলুন। ১০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন।নিয়মিত এটি ব্যবহার করুন।

এছাড়াও ২ চামচ দুধের সরের সঙ্গে এক চা চামচ মধু, এক চা চামচ লেবুর রস মিশিয়ে নিন। তারপর মিশ্রনটি মুখে লাগিয়েরাখিন ১০ থেকে ১৫ মিনিট। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। ভালো ফলাফল পেতে প্রতিদিন এটি ব্যবহার করুন।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

এছাড়াও পড়ুন

ত্বকের যত্নের জন্য গাজরের ৫টি ফেস প্যাক

আমরা সবাই জানি গাজরে প্রচুর পরিমাণে ভিটামিন এ থাকে। গাজর খাওয়া শরীরে পক্ষে খুব উপকারীও …