সরকারি টাকায় নাস্তা করে বি’পাকে বিশ্বের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী

স্বচ্ছ ইমেজ ও কাজে’র মানুষ হিসেবে বেশ পরিচিত ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী সানা মেরিন। কিন্তু এবার তার বি’রুদ্ধে সরকারি কোষাগার থেকে পরিবারের জন্য নাস্তার বিল মেটানো নিয়ে অ’ভিযোগ উঠেছে। অ’ভিযোগে বলা হয়েছে, সরকারি টাকায় প্রধানমন্ত্রী তার নিজে’র ও পরিবারের সকলের নাস্তার বিল কেন মেটাবেন, এই প্রশ্ন তুলে সরব হয়েছেন ফিনল্যান্ডের বিরোধীরা।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন কেসারান্তায় প্রতি মাসে এ বাবদ ৩০০ ইউরো খরচ করা হয় বলে জা’না গেছে। ফিনল্যান্ডের একটি জনপ্রিয় ট্যাবলয়েডে এই খবর প্র’কাশ হতেই ব্যা’পক শোরগোল শুরু হয়েছে। আলোচনা শুরু হতেই ফিনল্যান্ডের পু’লিশ ও প্রশা’সন বিষয়টি খতিয়ে দেখছে।

তারা জা’নিয়েছে, সাধারণ মানুষের করের টাকায় অবৈ’ধভাবে নিজে’র ও পরিবারের সদস্যদের নাস্তার খরচ প্রধানমন্ত্রী মিটিয়েছেন কি-না, তা তদ’ন্ত করে দেখা হবে। যদিও প্রধানমন্ত্রী সানা মেরিন জা’নিয়েছেন, আগে যারা প্রধানমন্ত্রী ছিলেন, তারাও এই সুবিধা ভোগ ক’রেছেন।

তিনি টুইট করে পু’লিশি তদ’ন্তকে স্বাগত জা’নিয়েছে বলেছেন, তদ’ন্ত চলাকালীন তিনি ওই সুবিধা নেওয়া ব’ন্ধ রাখবেন। এমনকি এ ধ’রনের সুবিধা আ’ইনবিরুদ্ধ হলে তা আর নেবেন না। গত ২০১৯ সালের ডিসেম্বরে ব্যা’পক জনসমর্থন নিয়ে ক্ষ’মতায় আসার পর সানা মেরিনের সব চেয়ে বড় অ’স্ত্র ছিল তার স্বচ্ছতা।

তার নেতৃত্বে ফিনল্যান্ড যেভাবে করোনা সংক্র’মণ সামলেছে, তারও প্রশংসা করেছে ইউরোপের বিভিন্ন দেশ। ইউরোপের মধ্যে ফিনল্যান্ডেই করো’না র সংক্র’মণ সবচেয়ে কম। বিশ্বের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী সানা মেরিন ফোর্বস ম্যাগাজিনের বিচারে বিশ্বের অন্যতম গু’রুত্ব পূর্ণ নারী ও বিবিসির বিচারে বিশ্বের সেরা ১০০ নারীর তালিকায় ঠাঁই পেয়েছেন।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

এছাড়াও পড়ুন

সামান্য সুজি আর দুধ দিয়ে বানিয়ে নিন স্পেসাল তুলতুলে নরম মজাদার মিষ্টি, স্বাদ হবে হেব্বি ভিডিও সহ বৌদির হতে রেসিপি!!

নিজস্ব প্রতিবেদন: মিষ্টি পাগল মানুষদের জন্য আজকের এই রেসিপি। আপনি কি মিষ্টি খেতে খুব পছন্দ …

Leave a Reply