T-20 বিশ্বকাপে মুখোমুখি হচ্ছে ভারত- পাকিস্তান! জেনে নিন সময়সূচী…

অপেক্ষার অবসান। চলতি বছর আয়োজিত হতে চলা টি-২০ বিশ্বকাপের পূর্ণাঙ্গ ক্রীড়াসূচি ঘোষণা করে দিল আইসিসি।আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে কুড়ি ওভারের বিশ্বকাপ (T20 World Cup 2021), ফাইনাল ১৪ নভেম্বর।

গত জুলাই মাসে কুড়ি ওভারের শো-পিস ইভেন্টের গ্রুপ বিন্যাস করে ফেলেছিল আইসিসি ( ICC)। বাইশ গজের দুই চির প্রতিদ্বন্দ্বী দেশ ভারত ও পাকিস্তানকে রাখা হয়েছে একই গ্রুপে।

গ্রুপ ওয়ানে রয়েছে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ এবং বাছাই পর্ব থেকে আসা দুটি দল। অন্যদিকে দ্বিতীয় গ্রুপে সরাসরি খেলছে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, আফগানিস্তান।

সেই সঙ্গে থাকবে বাছাই পর্বের দুটি দল। এই সুপার-১২ শেষ হলে চারটি দল খেলবে সেমিফাইনাল। আবু ধাবিতে ১০ নভেম্বর প্রথম সেমিফাইনাল আয়োজিত হবে। দ্বিতীয় সেমিফাইনাল দুবাইয়ে ১১ নভেম্বর।

২৪ অক্টোবর ভারত বনাম পাকিস্তান দুবাইয়ে, ৩১ অক্টোবর ভারত বনাম নিউজিল্যান্ড দুবাইয়ে, ৩ নভেম্বর ভারত বনাম আফগানিস্তান আবু ধাবিতে

৫ নভেম্বর ভারত বনাম কোয়ালিফায়ার বি গ্রুপের প্রথম স্থানাধিকারী দুবাইয়ে, ৮ নভেম্বর ভারত বনাম কোয়ালিফায়ার এ গ্রুপের দ্বিতীয় স্থানাধিকারী দুবাইয়ে+

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

এছাড়াও পড়ুন

বেলের উপকারিতা ও অপকারিতা জেনে নিন!

এই গরমে নানা রকম ফলের মধ্যে বেল অন্যতম। বেল সকলেরই পরিচিত ও পছন্দের একটি ফল। …