ত্বকের লাবণ্য বাড়াতে কলা দিয়ে তৈরি ঘরোয়া প্যাক

আপনার ত্বক যদি সারাক্ষণ পরিবেশের ক্ষতিকর উপাদানগুলোর সামনে উন্মোচিত হয়ে থাকে, তা হলে ত্বকের ক্ষতি হওয়া স্বাভাবিক! পরিবেশের এ সব ক্ষতিকর উপাদান ত্বকের উপর জমে যায় এবং ত্বক থেকে নিঃসৃত প্রাকৃতিক তেল আর মেকআপের সঙ্গে মিশে মুখের রোমছিদ্র বন্ধ করে দেয়।

মুখ থেকে অকাল বয়সের ছাপ প্রাকৃতিক উপায়ে কমাতে চাইলে আমরা বাতলে দিতে পারি পথ। রইল একটি ঘরোয়া বোটক্স মাস্কের হদিশ। খুব সাধারণ উপাদান দিয়ে তৈরি এই মাস্ক আপনার মুখ থেকে বয়সের দাগ মুছে দেবে প্রাকৃতিক উপায়ে। তারুণ্য আর স্বাস্থ্যের জেল্লায় ভরপুর ত্বকের জন্য কলা দিয়ে তৈরি ঘরোয়া বোটক্স মাস্ক

দরকার= 1 টি পাকা কলা, 2 টেবিলচামচ টক দই, 1 চাচামচ মধু, ধাপ 01: কলা চটকে নিন। এমনভাবে ব্লেন্ড করুন যাতে কোনও দলাভাব না থাকে।, ধাপ 02: চটকানো কলায় দু’ টেবিলচামচ টক দই আর এক চাচামচ মধু যোগ করুন।

ধাপ 03: ব্রাশ দিয়ে এই মাস্কটি মুখে আর গলায় সমানভাবে লাগান। ছোট ছোট চক্রাকার স্ট্রোকে লাগিয়ে নিন। আরও সহজে লাগাতে হলে আঙুল দিয়েও লাগিয়ে নিতে পারেন। ধাপ 04: মাস্কটা অন্তত 20 মিনিট মুখে রাখুন, তারপর হালকা গরম জলে ধুয়ে ফেলুন, ধাপ 05: একদম শেষে মুখ আরও একবার ঠান্ডা জলে ধুয়ে নিন, যাতে খোলা রোমছিদ্র সঙ্কুচিত হয়ে যায়।

উপকারিতা: কলা: জানেন কি, কলা প্রাকৃতিক বোটক্স হিসেবে পরিচিত? বয়সের ছাপ রুখে দেওয়ার ভরপুর গুণ রয়েছে কলায়। এই ফলটি বলিরেখা বিরুদ্ধে লড়াই করার পুষ্টিগুণে সমৃদ্ধ, তাই এটি সূক্ষ্ম রেখা, বলিরেখা, এজ স্পট, সব কিছুই কমিয়ে দিতে পারে।

টক দই: অ্যান্টিঅক্সিডান্ট আর ল্যাকটিক অ্যাসিডে ভরপুর দই বয়স্ক ত্বকের কাছে আশীর্বাদের মতো! আশ্চর্য এই উপাদানটি ফ্রি র‍্যাডিক্যালজনিত ক্ষতির হাত থেকে ত্বক সুরক্ষিত রাখে, অকালে বয়সের ছাপ পড়তে দেয় না। তা ছাড়া দইয়ে হালকা ব্লিচ করার গুণও রয়েছে, তাই ত্বকের অসমান রংও মসৃণ করে দিতে পারে।

মধু: ত্বকের আর্দ্রতা ধরে রাখতে জুড়ি নেই মধুর। তরুণ, লাবণ্যে ভরপুর ত্বক পেতে ভরসা রাখুন মধুর ওপর। অ্যান্টিঅক্সিডান্টে ভরপুর মধু ফ্রি র‍্যাডিক্যালের হামলা রুখে ত্বককে প্রকৃতির আগ্রাসন থেকে রক্ষা করে। কলা ভালোবাসেন না? তা হলে আপনার জন্য রয়েছে স্ট্রবেরি! বেছে নিন ল্যাকমে স্ট্রবেরি ব্লাশ অ্যান্ড গ্লো ফেস মাস্ক/Lakme Strawberry Blush & Glow Face Mask আর ঝলমলিয়ে উঠুন

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

সম্পর্কে Public Report

Public Report 24 is one of the most popular online News portals of India updating 24/7 with breaking, political, business, entertainment, sports, lifestyle, and crime news
error: