জুতো মেরামতের কাজ করেন বাবা, ছেলে চালাতেন রিক্সা, এখন 100 কোটি মালিক এই পরিবার.. কিভাবে হল বিস্তারিত জেনে নিন

নিজস্ব প্রতিবেদন: বর্তমানে দারিদ্র্য রোজকার জীবনের অনেকটা অংশ নিয়ে নিয়েছে। এই দারিদ্রতা দূরীকরণের জন্য অনেকেই চেষ্টা করছেন, কিন্তু একদিনে কখনই তা সম্ভব নয়। গরীব মানুষের দুবেলা পেট ভরে খাওয়া, শরীর ঢাকার মতো কাপড় আর মাথার ওপর ছাদ এই চাওয়া। যা বর্তমান সময়ে পূরণ করতে অসমর্থ হয়ে যায় বেশিরভাগ মানুষই। তার ওপর মরার ওপর খাঁড়ার ঘা এর মতো হাজির হয়েছে কো’রো’না পরিস্থিতি। এমনই এক গরীব পরিবারের সন্তান হলেন আগ্রার হরিকিশন পিপ্পল।

এক সময় খেতে পরতে না পারা হরিকিশন পিপ্পল, আজ কোটি টাকা টার্নওভারের কোম্পানির মালিক। হরিকিশন কে খুব ছোটো থেকেই কাজ শুরু করতে হয়। পেট ভরার জন্য কাজ করলেও, পড়াশোনা তিনি ছাড়েননি। এমতাবস্থায় হঠাৎই হরিকিশনের বাবা অসুস্থ হয়ে পড়েন। যার ফলে পরিবারের পুরো ভার তার কাঁধে চলে আসে। কিন্তু কোনো কাজ পাচ্ছিলেন না তিনি। এরপর এক আত্মীয়ের সহায়তায় সাইকেল রিক্সা কেনেন এবং চালানো শুরু করেন। কিছু সময় পর তিনি বাবাকে হারান।

এরপর নিজেদের পারিবারিক ব্যবসা শুরু করেন। অনেক চেষ্টার পর যখন একটু লাভের মুখ দেখা শুরু করেন, কিন্তু পারিবারিক অশান্তির কারণে দোকান বন্ধ করতে হয় তাকে। এরপর তিনি জুতোর কাজ শুরু করেন। ধীরে ধীরে একদিন দোকানও খেলেন। মানুষের কাছে তার কাজ এতই ভালো লাগে যে লোকমুখে প্রচার হয়ে যায় হরিকিশন। বহু পরিশ্রমের পর লাভের মুখ দেখেন হরিকিশন। এখন তার এই কোম্পানির টার্নওভার 100 কোটি। তিনি পরিশ্রম দিয়ে নিজের আর্থিক অবস্থার পরিবর্তন ঘটিয়েছেন।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

এছাড়াও পড়ুন

সামান্য সুজি আর দুধ দিয়ে বানিয়ে নিন স্পেসাল তুলতুলে নরম মজাদার মিষ্টি, স্বাদ হবে হেব্বি ভিডিও সহ বৌদির হতে রেসিপি!!

নিজস্ব প্রতিবেদন: মিষ্টি পাগল মানুষদের জন্য আজকের এই রেসিপি। আপনি কি মিষ্টি খেতে খুব পছন্দ …