ভারী থকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা এইসব জেলায়, সতর্ক করল হাওয়া অফিস

মৌসুমী বায়ু এবং নিম্নচাপের জোড়া আঘাতে ব্যাপক বৃষ্টির সম্ভাবনা সারা বাংলায় আজকেও আগের দিনের মতো ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে পশ্চিমবঙ্গে। সকাল বেলা থেকে আকাশে মেঘ আছে। সকালে কিছু রোদ উঠেলেও আবারো মেঘের কারণে মুখ ঢাকতে শুরু করেছে সূর্য। তার মধ্যেই বাংলায় আসছে মৌসুমী বায়ু। সঙ্গেই আসছে একটি নিম্নচাপ।

দুয়ে মিলে আজকে আবারও বৃষ্টিতে ভাসতে চলেছে কলকাতা সহ রাজ্যের বেশ কিছু জায়গা। আজকে দুই ২৪ পরগনা, হওড়া, হুগলি, কলকাতা, দুই বর্ধমান, দুই মেদিনীপুর, সহ পশ্চিমের পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, এছাড়াও বীরভূম, মুর্শিদাবাদ, মালদা এবং নদিয়ায় বৃষ্টির সম্ভাবনা আছে।

তার মধ্যেই সবথেকে বেশি বৃষ্টি হবে দুই মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানে। তাই এই কয়েকটি জেলায় লাল সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর। এছাড়াও থাকবে ঝড়ো হাওয়ার ভ্রুকুটি। উত্তরের জেলাতেও প্রভাব পড়বে বৃষ্টির।

উত্তরে দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, আলিপুরদুয়ার জেলায় বৃষ্টির সম্ভাবনা আছে। উত্তরের সমস্ত জেলায় বৃষ্টির পূর্বাভাস। সাথেই দার্জিলিং, কোচবিহার, আলিপুরদুযার, এবং কালিম্পং অর্থাৎ সবথেকে উত্তরের ৪টি জেলায় সবথেকে বেশি বৃষ্টির সম্ভাবনা আছে।

সমুদ্রে যেতে ইতিমধ্যেই মৎস্যজীবীদের নিষেধ করা হয়েছে। নিচু এলাকায় জল জমার সম্ভাবনা আছে। তার সাথেই আজকে বৃষ্টি এবং প্লাবনের সম্ভাবনাও আছে। অন্যদিকে, আজকে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রী সেলসিয়াস এর কাছাকাছি। আর সর্বনিম্ন তাপমাত্রা হবে ২৭ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা থাকবে ৬৬ থেকে ৯০ শতাংশ।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

এছাড়াও পড়ুন

ধেয়ে আসছে ‘আমফান’-এর থেকেও বিধ্বংসী ঘূর্ণিঝড়, টানা ১৪ ঘণ্টা চলবে ভয়ঙ্কর তাণ্ডব!

পাতাঝড়ার মরশুমে নাকাল রাজ্যবাসী যখন পশ্চিমী ঝঞ্ঝার জেরে শীতের আমেজ উপভোগ না করতে পারায় জেরবার …

Leave a Reply