সপ্তাহের প্রথম দিনে সুখবর! ৮,৬০০ টাকা কম দামে বিকোচ্ছে সোনা

আজ সোনার দাম কিছুটা বৃদ্ধি পেলেও রেকর্ড দামে থেকে বর্তমানে ৮,৬০০ টাকা কম রয়েছে সোনার দাম ভারতীয় বাজারে সোনার দাম আবারও ঊর্ধ্বমুখী। সপ্তাহের প্রথম দিনে ১০ গ্রাম সোনার দাম কিছুটা বেড়ে গেলো। সোমবার এমসিএক্স সূচকে গোল্ড ফিউচারস এর দাম দাঁড়িয়েছে ৪৭,৫৬১ টাকা।

তবে গতবছর আগস্ট মাসে যেরকম রেকর্ড দাম এসেছিল তার তুলনায় এখনো পর্যন্ত ৮,৬৫০ টাকা কম রয়েছে ভারতীয় বাজারে সোনার দাম। তবে আগের তুলনায় রুপোর দাম কিছুটা পরিবর্তিত হয়েছে। বর্তমানে কিলো গ্রাম রুপোর দাম এখন ৬৮,৬৭৫ টাকা।

গত মাসে বড়োসড়ো পরিবর্তন এসেছিল সোনার দামে। গত বুধবার ১০ গ্রাম সোনার দাম হয়েছিল ৪৮,৫০০ টাকা। কিন্তু পরবর্তীতে তার পরে পর দুদিন সোনার দাম কিছুটা কম ছিল। ফলে চলতি সেশন থেকেও কিছুটা কম রয়েছে বর্তমানে সোনার দাম।

ক্যাপিটাল ভাইয়া গ্লোবাল রিসার্চের তরফে জানানো হয়েছে এমসিএক্স সূচকে বর্তমানে ১০ গ্রাম সোনার সহায়ক মূল্য ৪৭,২০০ টাকা। বিশ্ববাজারে, ১০ গ্রাম সোনার দাম ৩,৫০০ টাকা বৃদ্ধি পেয়েছে। ডলার বর্তমানে কিছুটা দুর্বল এই কারণে, বিশ্ব বাজারে সোনার দাম কিছুটা বৃদ্ধি পেয়েছে।

একাউন্স স্পট গোল্ডের দাম বর্তমানে ১৭৭৯.৩৬ ডলারের কাছাকাছি। বলে যারা অন্য মুদ্রা ব্যবহার করেন তাদের কাছে সোনার দাম কিছুটা সুবিধাজনক অবস্থায় দাঁড়িয়েছে। আবারো সোনার ঘুরে দাঁড়াবার সম্ভাবনা রয়েছে। ফলে আশা করা যায়, আর কিছুদিনের মধ্যে আবারও সস্তা হতে চলেছে এই সোনালী ধাতু।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

এছাড়াও পড়ুন

বিরাট পতন সোনার দামে, রেকর্ড উচ্চতা থেকে পড়ল ৬০০০ টাকা, মন্দা রুপোর বাজারেও

সোনায় বিনিয়োগকারীরা এখনও এই সপ্তাহে ফেডারেল রিজার্ভ ও ব্যাঙ্ক অফ ইংল্যান্ডের বৈঠকের জন্য অপেক্ষা করছেন, …

Leave a Reply