শুধু মাত্র জন্ম দিলেই মা হওয়া যায়না, ৭৪ টি সন্তানের মা অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী!

পৃথিবীতে জীবজগতের সবচেয়ে আদিমতম ও পবিত্র সম্পর্ক হল মা-সন্তানের বন্ধন। সেই অটুট সম্পর্ককে উদযাপন করার জন্য কোনো একটি দিনই যথেষ্ট নয়, যদিও মানবসমাজে ‘মাদার্স ডে’ বা ‘মাতৃদিবস’-র (Mother’s Day) মাহাত্ম্য যে যথেষ্ট তা স্বীকার করবেন যে কেউই।

মা হতে গেলে যে জন্মদাত্রী হতে হবে, তার কোনো প্রয়োজন নেই। সে কথাই বারংবার প্রমাণ করে চলেন সমাজের নানা বিশিষ্ট ব্যক্তিত্ব।

একইভাবে ৭৪ জন বিশেষভাবে সক্ষম শিশুকে মাতৃত্বের বন্ধনে আগলে রেখেছেন টলিতারকা ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty)। মাতৃদিবসে তাদের সঙ্গে ছবি পোস্ট করে অভিনেত্রী লেখেন, “আমি ৭৪ জন শিশুর গর্বিত মা”।

ঋতাভরী চারকাবর্তী প্রজাতন্ত্র দিবস পালন Ritabhari Chakraborty Republis Dayসল্টলেকের (Salt Lake) ‘আইডিয়াল স্কুল ফর দ্য ডেফ’-র (Ideal School For The Deaf) সঙ্গে ১৬ বছর বয়স থেকেই যুক্ত ঋতাভরী। অভিনেত্রীর মা শতরূপা সান্যাল

(Satarupa Sanyal) এবং তিনি একটি স্বেচ্ছাসেবী সংস্থা চালান। সেই সূত্রে এই স্কুলের সঙ্গে অভিনেত্রীর সম্পর্ক দীর্ঘ বছরের। এই স্কুলের বিশেষভাবে সক্ষম ৭৪ জন শিশু পড়ুয়ার যাবতীয় দায়িত্ব এবং জীবনের সুখ-দুঃখের নানা মুহূর্তের সঙ্গী ঋতাভরী।

ঋতাভরী চারকাবর্তী প্রজাতন্ত্র দিবস পালন Ritabhari Chakraborty Republis Dayলাইব্রেরির ব্যবস্থা হোক বা বড়দিনে সান্তাক্লজ সেজে উপহার দেওয়া, অথবা যেকোনো উৎসবে এই সকল শিশুদের মুখে হাসি ফোটাতে অক্লান্ত পরিশ্রম করেন ঋতাভরী।

সম্প্রতি করোনা আবহে গত একবছর সেভাবে তাঁর সন্তানদের সঙ্গে সময় কাটাতে পারেননি অভিনেত্রী। স্বভাবতই কাছের ছানাপোনাদের মিস করে মাতৃদিবসে সোশ্যাল মঞ্চে (Social Media) ভিডিয়ো শেয়ার করেছেন অভিনেত্রী।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

এছাড়াও পড়ুন

কোলে সদ্যোজাত শিশুকে নিয়ে ছবি পোস্ট করলেন অভিনেত্রী কোয়েল মল্লিক…

কোয়েল মল্লিক একজন ভারতীয় বাংলা চলচ্চিত্র অভিনেত্রী। তিনি রঞ্জিত মল্লিকের একমাত্র কন্যা। ২০১৩ সালে কোয়েল …

Leave a Reply