যে তিন কথা সঙ্গীকে কখনোই বলবেন না

ভালোবাসার স’ম্পর্কগুলো খুবই মধুর হয়। সেখানে রাগ, অভিমান, আবদার ইত্যাদি অনেক কিছু মিলিত থাকে। এক কথায় প্রেমিক-প্রেমিকার মধ্যে কোনো রকম রাখঢাকই থাকে না। খুঁটিনাটি সবকিছুই দুজন দুজনের স’ঙ্গে শেয়ার করেন তারা।

তবে যত যাই হোক, কিছু কথার ক্ষেত্রে দুজনকেই স’চেতন থাকতে হবে। বিশেষ করে সঙ্গীকে কিছু কথা কখনোই জিজ্ঞাসা করা উচিত না। এতে স’ম্পর্ক ন’ষ্ট হয়ে যায়। চলুন তবে জে’নে নেয়া যাক এমন তিনটি কথা যা সঙ্গীকে কখনোই বলা ঠিক নয়।

প্রাক্তনের কথা কখনোই জিজ্ঞাস করা ঠিক নয়। অতীতকে বারবার খুঁচিয়ে স’ম্পর্কে তিক্ততা বাড়ানো বুদ্ধিমানের কাজ নয়। তাই সঙ্গীর অতীত নিয়ে খোঁচানো ব’ন্ধ করুন।

সঙ্গীর পরিবারের কোনো সদস্যকে আপনি পছন্দ না ক’রতেই পারেন। বিশেষ করে তার মাকে। তবে এ নিয়ে বেশি কথা তার স’ঙ্গে না বলাই ভালো। এতে স’ম্পর্কে তিক্ততা বাড়ে।

সঙ্গীর অর্থনৈতিক অবস্থা জিজ্ঞাসা করাটা বোকামি। সঙ্গীর টাকা-পয়সা কেমন, এ বিষয়ে কথা বলে বারবার তাকে বিব্রত না করাই ভালো। এতে সে হীনমন্যতায় ভুগতে পারে। এতে লোকসান ছাড়া লাভ কিছু নেই। এতে নিজেদের স’ম্পর্কই টালমাটাল হয়ে পড়তে পারে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

সম্পর্কে Public Report

Public Report 24 is one of the most popular online News portals of India updating 24/7 with breaking, political, business, entertainment, sports, lifestyle, and crime news
error: