দুর্দান্ত লুক আকর্ষণীয় ইলেকট্রিক বাইক নিয়ে আসছে Royal Enfield

দেশ জোড়া চাহিদার কথা মাথায় রেখে চলতি আর্থিক বছরে royal enfield এবং volvo Eicher Commercial vehicle’s একত্রে 1000 থেকে 1100 কোটি টাকা বিনিয়োগ করতে চলেছে, যেখানে শুধুমাত্র 550 কোটি থেকে 600 কোটি টাকা বিনিয়োগ করা হবে রয়েল এনফিল্ড এর পেছনে। যাতে চেন্নাইয়ের বাজারে সংস্থাটি ক্ষমতা, পণ্য এবং ভ্যারিয়েন্ট এর সামঞ্জস্য বজায় রাখতে পারে!

বিগত অর্থবছরে কলম্বিয়া এবং থাইল্যান্ডের অর্থ বাজারে রয়েল ইনফিল্ড কোম্পানিটি CKD কার্যক্রম শুরু করায় প্রায় 108 শতাংশের ব্যাপক বিক্রয় বৃদ্ধি দেখেছে। সেহেতু ইতিমধ্যেই ভারতীয় এবং আন্তর্জাতিক বাজারে চেন্নাইয়ের কোম্পানিটি একাধিক মোটরসাইকেল লঞ্চ করার জন্য পরীক্ষা-নিরীক্ষা শুরু করে দিয়েছে। Eicher motors এর শীর্ষ আধিকারিক সিদ্ধার্থ লাল এর মতে,মিডিলওয়েট বিভাগে ইউরোপের 7%, এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে 7% এবং আমেরিকা মহাদেশের 5% শেয়ার ধরে রেখেছে কোম্পানিটি।

অন্যদিকে চলতি মাসের শুরুতেই কোম্পানির সব থেকে সস্তা ভেরিয়েন্ট classic 350 এর বেস ভ্যারিয়েন্ট এর মূল্য 1.87 লাখ টাকা থেকে বাড়িয়ে 1.90 লাখ টাকা ধার্য করেছে কোম্পানি। Redditch, Halycon, signals প্রভৃতি ভেরিয়েন্ট এর দাম 2,846 টাকা করে যেমন একদিকে বেড়েছে অন্যদিকে ডার্ক এবং ক্রোম ভেরিয়েন্ট এর দাম 1,846 টাকা বৃদ্ধি পেয়েছে। যেখানে 2.18 লাখ টাকা খরচ করতে হতো ক্রোম ভেরিয়েন্ট এর বাইক নিতে গেলে সেখানে বর্তমানে 2.20 লাখ টাকা খরচ করতে হবে।

Eicher Motors এর তরফে জানানো হয়েছে এপ্রিল 2021 অনেক তুলনায় এপ্রিল 2020 রয়েল এনফিল্ড এর বাইক বিক্রি উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। চলতি এপ্রিলে সংস্থাটি 62,155 টি বাইক বিক্রয় করেছে যার মধ্যে দেশীয় বাজারে 53,852 টি এবং বিদেশি বাজারে রপ্তানি করা হয়েছে 8303টি মোটরসাইকেল অর্থাৎ বিগত বছরের থেকে বর্তমান বছরে বাইক বিক্রির পরিমাণ বেড়েছে 16.62%।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

এছাড়াও পড়ুন

বিরাট পতন সোনার দামে, রেকর্ড উচ্চতা থেকে পড়ল ৬০০০ টাকা, মন্দা রুপোর বাজারেও

সোনায় বিনিয়োগকারীরা এখনও এই সপ্তাহে ফেডারেল রিজার্ভ ও ব্যাঙ্ক অফ ইংল্যান্ডের বৈঠকের জন্য অপেক্ষা করছেন, …

Leave a Reply