জাদুকরী এই পাতা ব্যবহারেই কমবে চুল পড়া!

চুল পড়ার স’মস্যায় ভো’গেন না এমন মানুষ কমই আছেন। আট থেকে ৮০ নারী পুরুষ সবারই এখন একই স’মস্যা। চুল মানুষের সৌন্দর্য বাড়াতে অনেক বড় ভূমিকা রাখে।

তবে পরিবেশের দূষণ, অনিয়মিত জীবনযাপন চুল পড়ার জন্য দায়ী। আবার অনেকের অন্যান্য অনেক রো’গের কারণে দেখা দেয় চুল পড়ার স’মস্যা।

এক্ষেত্রে পেয়ারা পাতার রস চুলে লা’গানোর পরাম’র্শ দেন চিকিত্‍সকরা। তাছাড়া এই পেয়ারা পাতায় অ্যান্টি ইনফ্লামেটরি, অ্যান্টি-অক্সিডেন্ট, অ্যান্টি-মাইক্রোবিয়াল উপাদান রয়েছে যা মাথার তালু সু’স্থ রাখতে সাহায্য করে।

এমনকি এটি মাথার খুশকি হওয়া রো’ধ করে। ভিটামিন সি মাথার তালুতে ফলিক অ্যাসিডের ভারসাম্য বজায় রেখে নতুন চুল গজাতে সাহায্য করে। যেভাবে ব্যবহার করবেন

পেয়ারা পাতা ১০টি এক লিটার পানিতে জ্বাল করে ফুটিয়ে নিন ২০ মিনিট। এবার চুল ভালোভাবে শ্যাম্পু করে নিন। তবে কন্ডিশনার ব্যবহার করা থেকে বিরত থাকুন। চুল কিছুটা শুকিয়ে এলে চুল বেণী করে তারপর পেয়ারা পাতার পানি ঢালুন। পানিটি মাথার তালুতে কমপক্ষে ১০ মিনিট ম্যাসাজ করুন।

দুই ঘণ্টা রেখে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। যদি চুল পরার স’মস্যা অনেক বেশি থাকে তবে সপ্তাহে তিনবার ব্যবহার করুন এটি চুল পড়া ব’ন্ধ করবে। আর যদি চুল শাইনি সিল্কি করে তুলতে চান তবে সপ্তাহে দুইবার এটি ব্যবহার করুন।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

এছাড়াও পড়ুন

আপনার কি চুল পেকে যাচ্ছে? সাদা চুলের যম আলুর খোসা জানেন কি আপনি

সাদা চুলের যম আলুর খোসা-বয়স হবার প্রমাণ দেখা যায় কালো চুলের মাঝে সাদার উঁকিঝুঁকিতে।মূলত সঠিক …

Leave a Reply