গর্ভবস্থায় যে সাত খাবার বেশি খেলে গর্ভের শিশু হয় ফর্সা ও বুদ্ধিমান!

মাতৃত্বের স্বাদ সকল মা সকল মেয়েরাই পেতে চাই। কারণ পৃথিবীর সমস্ত স্বাদ এর থেকে আলাদা এবং সর্বশ্রেষ্ঠ এর কোন দ্বিমত নেই । কারণ মা হল এমন এক ধরনের শব্দ যার মধ্যে লু-কিয়ে থা-কে আবেগ ভালোবাসা হাসি-কা-ন্না অ-ভি-মান সমস্ত কিছু । এক কথায় আপনি বলতে পারেন যে আমাদের জীবনে চলার পথে প্রতিটা মুহূর্তে জ-ড়িয়ে র-য়েছে যে শব্দটি সেটি হল মা।

কিন্তু এমন বেশ কিছু নিয়ম পালন করার কথা সম্প্রতি একটি ম্যাগাজিনে প্রকাশিত হয়েছে যা প্রতিটি মায়ের অর্থাৎ প্রতিটি অ-ন্তঃ-স-ত্ত্বা মায়ের আগে থেকে জানা দরকার । বেশ কিছু নিয়ম মেনে চললে আপনার সন্তান সুস্বাস্থ্যবান ভাবে জন্ম নেবে । এবং কোন কোন জিনিষ-গু-লি একদমই করা চলবে না সে বিষয়েও আলোকপাত করব আজকের প্রতিবেদনের মাধ্যমে। ও আপনার সন্তানের গায়ের রং নির্ধারণ করবে ।

নারকেলের জল :- অনেক ডাক্তার এবং বিশেষজ্ঞদের মতে যদি কোন মহিলা অন্তঃসত্ত্বা থাকা অবস্থায় প্রচুর পরিমাণে নারকেলের জল পান করেন তাহলে তার সন্তানের গায়ের রং ফর্সা হয়ে থাকে ।

দুধ:- বিজ্ঞানীদের এবং ডা-ক্তারদের মতে যদি গ-র্ভা-ব-স্থায় কোন মহিলা সঠিক সময়ে নির্দিষ্ট পরিমাণে দুধ পান করে থাকেন তাহলে তার গ-র্ভা-ব-স্থায় থাকা বাচ্চাটির শরীর সুস্থ স্বাভাবিক ও সুগঠিত হয় ।

টমেটো:- টমেটোর মধ্যে থাকে এমন এক ধরনের এসিড যা আ-ল্ট্রা-ভা-য়োলেট অর্থাৎ অতি-বে-গুনি রশ্মি- থেকে রক্ষা করে আপনার গর্ভে থাকা বাচ্চাকে । কাজেই আপনি যদি গর্ভবস্থায় অধিক পরিমানে টমেটো খান তাহলে আপনার বাচ্চার গায়ের রং ফর্সা হতে পারে । তার পাশাপাশি সুস্থ-স্বাভাবিক শরীর হতে পারে ।

ডিম:- প্রচলিত কথা অনুযায়ী এমনটা মনে করা হয় যে গ-র্ভ-বস্থায় দ্বিতীয় মাস থেকে যদি কোন মহিলা ডিমের সাদা অংশ খেয়ে থাকেন তাহলে তার বাচ্চার গায়ের রং ফর্সা হয়ে থাকেন । তার পাশাপাশি শারীরিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি উপাদান । বিশেষ করে অন্তঃসত্ত্বা মহিলাদের ক্ষেত্রে ।

এর পাশাপাশি বিভিন্ন বিশেষজ্ঞ ডা-ক্তার বলে-ছেন গ-র্ভে থা-কা-কালীন যোগ ব্যায়াম করতে গান শুনতে বই পড়তে এমনকি গ-র্ভের বা-চ্চার সাথে নিজের মনের মতন কথা বলতে ।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

এছাড়াও পড়ুন

আপনার কি চুল পেকে যাচ্ছে? সাদা চুলের যম আলুর খোসা জানেন কি আপনি

সাদা চুলের যম আলুর খোসা-বয়স হবার প্রমাণ দেখা যায় কালো চুলের মাঝে সাদার উঁকিঝুঁকিতে।মূলত সঠিক …

Leave a Reply