এবার WhatsApp ব্যবহার করেও টাকা পাবেন, জানুন বিস্তারে

সব চ্যাটিং অ্যাপ গুলির মধ্যে বর্তমানে হোয়াটসঅ্যাপ এর জনপ্রিয়তা সবথেকে বেশি। বিশ্বব্যাপী কোটি কোটি ব্যবহারকারী রয়েছে এই চ‍্যাটিং প্ল‍্যাটফর্মটিতে। চ‍্যাটিং প্লাটফর্ম হিসেবে এর জনপ্রিয়তা তো আছেই এবার অনলাইন ট্রানজ‍্যাকশন প্লাটফর্ম হিসেবে টেক্কা দিতে চলেছে WhatsApp.

ইতিমধ্যেই হোয়াটসঅ্যাপে চালু হয়ে গেছে পেমেন্ট অপশন। এবার গুগল পে এর সঙ্গে পাল্লা দিয়ে আনা হচ্ছে নতুন আপডেটও। গুগল পে-এর মতোই এবার থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহার করলে মিলবে ক্যাশব্যাক অ্যাওয়ার্ড। শোনা যাচ্ছে খুব শীঘ্রই এই ফিচার চালু হতে চলেছে এই চ্যাটিং অ্যাপে।

সংস্থার তরফে এখনো সেভাবে কিছুনা জানানো হলেও দুটি সূত্র থেকে এই বিষয়ে কিছু খবর পাওয়া গেছে। সূত্রের খবর অনুযায়ী যারা মূলত হোয়াটসঅ্যাপ পেমেন্ট ব্যবহার করেন তাদের জন্য এই ফিচার চালু হতে পারে। অর্থাৎ হোয়াটসঅ্যাপের মাধ্যমে যেকোনো পেমেন্ট বা ট্রানজাকশন করলে মিলবে ক্যাশব্যাক রিওয়ার্ড এছাড়াও মার্চেন্ট পেমেন্ট এর ক্ষেত্রে আলাদা অফার দেওয়া হবে।

মনে করা হচ্ছে মে মাসের শেষ থেকেই এই ক্যাশব্যাক চালু করা হবে। একজন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর কন্টাক্ট লিস্টে যতজন কন্টাক্ট থাকবে তাদের প্রত্যেককেই টাকা ট্রান্সফার করা যাবে। তবে অবশ্যই অপর ব্যক্তিটির কাছেও হোয়াটসঅ্যাপ পেমেন্ট থাকতে হবে। টাকা ট্রান্সফারের ক্ষেত্রে সর্বাধিক 33 টাকা ক্যাশব্যাক দেওয়া হবে। এমনকি কোন ব্যক্তি এক টাকা ট্রান্সফার করলেও ওই ব্যক্তিকে ক্যাশব্যাক দেওয়া হবে।

এই বিষয়ে সংবাদসংস্থা রয়টার্স হোয়াটসঅ্যাপের কাছে কয়েকটি বিষয়ে জানতে চেয়েছিল সেখানে হোয়াটসঅ্যাপের তরফে জানানো হয়েছিল ক্যাশব্যাক নিয়ে একটি ক্যাম্পেইন চালু করেছে হোয়াটসঅ্যাপ। আপাতত আগামী আপডেটের জন্য অপেক্ষায় রয়েছেন ইউজারকারীরা।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

এছাড়াও পড়ুন

বেলের উপকারিতা ও অপকারিতা জেনে নিন!

এই গরমে নানা রকম ফলের মধ্যে বেল অন্যতম। বেল সকলেরই পরিচিত ও পছন্দের একটি ফল। …

Leave a Reply