এখন থেকে গর্ভ,ধারণ করলেই দেড় লাখ টাকা পাবেন দম্পতি!

যে হারে মানুষ মা’রা যা,চ্ছে তার তুলনায় অনেক কম শি,শু জন্ম নেয়ায় দম্প,তিদের সন্তা,ন নিতে উৎ,সাহিত করতে আর্থি,ক প্রণোদ,না চালুর ঘোষণা দিয়েছে দক্ষি,ণ কোরিয়া। গত বছর দেশটি,তে দুই লাখ ৭৫ হাজার ৮০০ শিশু,র জন্ম হয়, যা ২০১৯ সালের জন্মহা,রের তুলনায় ১০ শতাং,শ কম। কি,ন্তু মা’রা গেছে প্রা,য় তিন লাখ সাত হাজার ৬৪ জন।

এই পরিসং,খ্যানের পর দেশটির স্বরা,ষ্ট্র মন্ত্রণালয়,কে জাতীয় নীতি,তে মৌ,লিক পরিব,র্তন আনার অনু,রোধ করা হয়েছে। জনসং,খ্যার ক্রমা,ন্বয়ে হ্রাস দেশ,টির ওপর ভ’য়াবহ চাপ তৈরি করেছে। ত,রুণ জন,সংখ্যা কমে যাওয়ায় দেশটিতে শ্র,মিক সঙ্ক,ট দেখা দিয়েছে যা প্র,ভাব ফেলেছে তাদের অর্থ,নীতিতে।

এদিকে গত ডিসে,ম্বর মাসে দেশটির প্রেসি,ডেন্ট মুন জা জন্ম,হার বাড়াতে ও সব পরিবারকে সন্তান জন্মদা,নে উৎসা,হিত করতে ন,তুন কি,ছু নী,তি প্রণ,য়ন করেছেন। ওই স্কি,মের অধীনে, ২০২২ সাল থেকে গর্ভব,স্থায় থাকা প্রতি,টি শিশু,কে প্রস,বের আগের যাবতীয় খরচ হিসেবে ২০ লাখ কোরিয়ান নগদ অ,র্থ (উন) (বাংলাদেশি মুদ্রা,য় এক লাখ ৫৬ হাজার টাকা) বোনাস দেয়া হবে।

শিশু,র জন্মের পর এক মাস হওয়ার আগ পর্য,ন্ত তিন লাখ উন মাসে দেয়া হবে। দম্প,তিদের উৎসা,হিত করতে ২০২৫ সাল থেকে প্র,তি মাসে ওই অ,র্থের পরিমাণ বেড়ে হবে পাঁচ লাখ উন।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

এছাড়াও পড়ুন

১১ বছরের মেয়ে মোবাইলকে কাজে লাগিয়ে হলো ২৪ কোটি টাকার মালকিন, বাড়ি থেকেই পেয়েছিল আইডিয়া

সময়ের সাথে সাথে, আজকের শিশুরাও পুরানো সময়ের তুলনায় অনেক স্মার্ট হয়ে উঠেছে। যেখানে পুরোনো দিনে …

Leave a Reply