আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টি নিয়ে যে আপডেট দিল আবহাওয়া দফতর

সকালের দিকে গরম কম থাকলেও বেলা বাড়ার স’ঙ্গে স’ঙ্গে তাপের হলকা দিতে শুরু করেছে। প্রখর রোদে মাথা ঝাঁ ঝাঁ করেছে রাজ্যবাসীর। এই পরিস্থিতিতে আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণব’ঙ্গে কোন বৃষ্টিপাতের সম্ভাবনা নেই বলে জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতর। বরং কলকাতায় তাপমাত্রা ৩৯ ডিগ্রির উপরে থাকবে বলে দেওয়া হয়েছে পূর্বাভাস।

আবহাওয়া দফতর সূত্রে খবর, বুধবার কলকাতার তাপমাত্রা ছিল ৩৯.‌৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। চলতি বছরের বুধবার ছিল সবচেয়ে উষ্ণতম দিন। এরপর আরও বাড়বে কিনা তা নিয়ে আশঙ্কা থেকেই যাচ্ছে। এই প্রবল অস্বস্তিকর পরিবেশ আগামী ২৪ ঘণ্টায় বজায় থাকবে। তার পর থেকে তাপমাত্রা সামান্য কমবে। তবে শুক্রবার থেকে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও জানা গিয়েছে, ৩ এপ্রিল বৃষ্টি হবে উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি। ৪ এপ্রিল হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর–সহ উপকূলীয় জে’লাগু’লিতে বৃষ্টি হবে। আর শনিবার উত্তরব’ঙ্গের সব জে’লাতেই বৃষ্টি হবে বলে আবহাওয়া দফতরের পূর্বাভাস। এই কয়েকটি জে’লায় বৃষ্টি হলে তবেই দক্ষিণব’ঙ্গের বাকি জে’লাগু’লি একটু স্বস্তি পাবে। কারণ সেখানে তাপমাত্রা কমবে। হাওয়া বইবে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

এছাড়াও পড়ুন

ধেয়ে আসছে ‘আমফান’-এর থেকেও বিধ্বংসী ঘূর্ণিঝড়, টানা ১৪ ঘণ্টা চলবে ভয়ঙ্কর তাণ্ডব!

পাতাঝড়ার মরশুমে নাকাল রাজ্যবাসী যখন পশ্চিমী ঝঞ্ঝার জেরে শীতের আমেজ উপভোগ না করতে পারায় জেরবার …

Leave a Reply