আগামীকাল আছড়ে পড়তে চলেছে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় ‘মহা’, সতর্ক করল হাওয়া অফিস

বুধবার রাত থেকে বৃহস্পতিবার ভোরের মধ্য়ে ১২০ কিলোমিটার বেগে আছড়ে পড়তে পারে ঝড়। এই মুহূর্তে সাইক্লোন মহা দিউ থেকে ৫৮০ কিলোমিটার ও ভারাভালের উত্তর পশ্চিম থেকে ৫৫০ কিলোমিটার কেন্দ্রে অবস্থিত।” সাইক্লোন ভয়ঙ্কর আকার ধারণ করবে বলেই মনে করা হচ্ছে।

গুজরাটের পাশাপাশি মহারাষ্ট্রেও পড়বে মহার প্রভাব। IMD-র পূর্বাভাস, দুই রাজ্যেই ঘূর্ণিঝড়ের জেরে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বুধবার ও বৃহস্পতিবার গুজরাটে অতি ভারী বৃষ্টি হতে পারে জুনাগড়, গির সোমনাথ,

আমরেলি, ভাবনগর, সুরাট, ভারুচ, আনন্দ, আমেদাবাদ, বোটাড, পোরবন্দর, রাজকোট ও ভাদোদরায়। মহারাষ্ট্রেও মুম্বই, থানে, পালঘর-সহ বিভিন্ন এলাকায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে।

IMD জানিয়েছে, গুজরাটে আছড়ে পড়ার পর শক্তি অনেকটাই হারিয়ে শুক্রবার ভোরে তা নিম্নচাপে রূপান্তরিত হবে। মহার প্রভাবে বৃষ্টির পাশাপাশি মহারাষ্ট্র ও গুজরাটে সমুদ্র উত্তাল হতে পারে বলেও সতর্ক করেছে আবহাওয়া দফতর।

এই কারণে বুধবার মাছ ধরা বন্ধ রাখতে পরামর্শ দিয়েছে IMD। গাছ ভেঙে পড়া, সংযোগ বিচ্ছিন্ন, কাঁচা বাড়ি ভেঙে পড়া, শস্যের ক্ষতি হওয়ারও সম্ভাবনা রয়েছে বলে সতর্ক করা হয়েছে।

কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

সম্পর্কে Public Report

Public Report 24 is one of the most popular online News portals of India updating 24/7 with breaking, political, business, entertainment, sports, lifestyle, and crime news
error: